বুধবার, ১৫ মে ২০২৪ , ৩১ চৈত্র ১৪৩১

Dainik Provat

ডিমের বাজারে অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

অর্থনীতি

প্রকাশিত: ২০:০৭, ১২ আগস্ট ২০২৩

সর্বশেষ

ডিমের বাজারে অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ছবি সংগ্রহ

ডিমের মূল্য তদারকির লক্ষ্যে রাজধানীর বিভিন্ন বাজার ও আড়তে বিশেষ অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে ডিম ক্রয়ের ক্যাশ মেমোতে দাম উল্লেখ না থাকায়, ডিম বিক্রির ক্যাশ মেমো না দেওয়ায় এবং ডিমের মূল্য তালিকা প্রদর্শন না করার পাঁচ প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে সংস্থাটি।

শনিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজধানীর কাপ্তান বাজার ও মোহাম্মদপুর টাউনহল বাজারে অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ডিমের মূল্য তদারকির লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তিনটি টিম ঢাকা মহানগরের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছে। অভিযানে ঢাকা মহানগরীর বৃহৎ ডিমের আড়তে পাইকারি বিক্রয়মূল্য ও ক্রয়মূল্য যাচাই করা হয়। 

এতে আরও বলা হয়, রাজধানীর কাপ্তান বাজারের ডিমের আড়তে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ও ঢাকা কার্যালয়ের অফিস প্রধান আব্দুল জব্বার মণ্ডল এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম। অভিযানে বিভিন্ন ফার্ম থেকে ডিম ক্রয় করা হলেও ক্যাশ মেমোতে ডিমের দর এবং মোট টাকার কথা উল্লেখ না থাকা, ডিম বিক্রিতে পাকা ক্যাশমেমো না থাকা এবং ডিমের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স মিলন এন্টারপ্রাইজ, মেসার্স জহিরুল ইসলাম ট্রেডার্স এবং মেসার্স মুস্তাফিজ ট্রেডার্সকে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও মোহাম্মদপুর টাউনহল বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান। এ সময় একই অপরাধে দুইটি প্রতিষ্ঠানকে এক হাজার করে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তার অধিকার রক্ষায় এসব কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সর্বশেষ

জনপ্রিয়