বুধবার, ১৫ মে ২০২৪ , ৩১ বৈশাখ ১৪৩১

Dainik Provat

সিঙ্গাপুরের নতুন প্রেসিডেন্ট ভারতীয় বংশোদ্ভূত থারমান

আন্তর্জাতিক

প্রভাত রিপোর্ট

প্রকাশিত: ১০:২৭, ২ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

সিঙ্গাপুরের নতুন প্রেসিডেন্ট ভারতীয় বংশোদ্ভূত থারমান

থারমান শানমুগারত্নম

ভারতীয় বংশোদ্ভূত সিঙ্গাপুরের অর্থনীতিবিদ থারমান শানমুগারত্নম দেশটির রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হয়েছেন। থারমান সিঙ্গাপুরের রাজনৈতিক দল পিপলস অ্যাকশন পার্টির (পিএপি) সাবেক নেতা।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সিঙ্গাপুরের প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ হয়। ২০১১ সালের পর দেশটির প্রথম প্রতিদ্বন্দ্বিতা করা রাষ্ট্রপতি নির্বাচনে থারমান শানমুগারত্নম চীনা বংশোদ্ভূত দুই প্রতিযোগীকে পরাজিত করেছেন। খবর: আল জাজিরা
সিঙ্গাপুরের নির্বাচন কমিশন শুক্রবার রাতে জানিয়েছে, ৭০ দশমিক ৪ শতাংশ ভোট গণনা শেষে ৬৬ বছর বয়সী রাজনীতিক ও অর্থনীতিবিদ থারমান শানমুগারাতনাম জয়ী হয়েছেন। থারমান সিঙ্গাপুরের নবম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন।

রিটার্নিং কর্মকর্তা তান মেং দুই বলেন, আমি থারমান শানমুগারাতনামকে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট পদে বিজয়ী ঘোষণা করছি। সিঙ্গাপুরের বর্তমান প্রেসিডেন্ট হালিমা ইয়াকুবের স্থলাভিষিক্ত হবেন থারমান।

এদিকে, প্রধানমন্ত্রী লি সিয়েন লুং রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হওয়ায় থারমান শানমুগারত্মকে অভিনন্দন জানিয়েছেন।

লি সিয়েন লুং বলেন, “সিঙ্গাপুরবাসীরা জনাব থারমান শানমুগারত্নমকে আমাদের পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত করেছে। রাষ্ট্রপ্রধান হিসেবে তিনি দেশে ও বিদেশে আমাদের প্রতিনিধিত্ব করবেন এবং রিজার্ভ ও মূল নিয়োগ সহ হেফাজতের ক্ষমতা প্রয়োগ করবেন।

জা. ই

সর্বশেষ

জনপ্রিয়