শুক্রবার, ২৪ মে ২০২৪ , ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

Dainik Provat

মহারাষ্ট্রে এক্সপ্রেসওয়েতে ক্রেন দুর্ঘ টনায় ১৭ নির্মাণশ্রমিকের মৃত্যু

আন্তর্জাতিক

প্রভাত ডেস্ক

প্রকাশিত: ১২:১১, ১ আগস্ট ২০২৩

সর্বশেষ

মহারাষ্ট্রে এক্সপ্রেসওয়েতে ক্রেন দুর্ঘ টনায় ১৭ নির্মাণশ্রমিকের মৃত্যু

ছবি:সংগৃহীত

 

 

ভারতের মহারাষ্ট্রে নির্মাণাধীন একটি এক্সপ্রেসওয়েতে ক্রেন ভেঙে পড়ায় ১৭ জনের প্রাণ গেছে। এ ঘটনায় আহত হয়েছেন তিনজন। গতকাল সোমবার দিবাগত মধ্যরাতে রাজ্যের থানের শাহাপুর এলাকায় সমৃদ্ধি এক্সপ্রেসওয়েতে এ দুর্ঘটনা ঘটে। হতাহত ব্যক্তিদের সবাই নির্মাণশ্রমিক।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলেই ১৭ জন নিহত হয়েছেন। আহত তিনজনকে পাশের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কা করা হচ্ছে, এ দুর্ঘটনায় আরও পাঁচজন নিচে চাপা পড়ে থাকতে পারেন।ভেঙে পড়ার আগে ক্রেনটি দিয়ে ওই এক্সপ্রেসওয়ের তৃতীয় পর্যায়ের কাজে গার্ডার স্থানান্তর করা হচ্ছিল। ক্রেন দুর্ঘটনার পর পুলিশ, ফায়ার সার্ভিসসহ অন্যান্য জরুরি বিভাগের উদ্ধারকারী দলের সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধারকাজ চলছিল।

ক্রেন দুর্ঘটনার পর এক এক্স-বার্তায় (সাবেক টুইটার) শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিহত ব্যক্তিদের প্রতি পরিবারকে ২ লাখ রুপি এবং আহত প্রত্যেককে চিকিৎসার জন্য ৫০ হাজার রুপি দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। নির্মাণাধীন সমৃদ্ধি-মহামার্গ এক্সেপ্রেসওয়ের দৈর্ঘ্য ৭০১ কিলোমিটার। এ প্রকল্প ‘মুম্বাই-নাগপুর এক্সপ্রেসওয়ে’ নামেও পরিচিত। মহারাষ্ট্র স্টেট রোড ডেভেলপমেন্ট করপোরেশন (এমএসআরডিসি) প্রকল্পটি বাস্তবায়ন করছে। তিনটি পর্যায়ে এই এক্সপ্রেসওয়ের কাজ চলছে। গত ডিসেম্বরে নাগপুর থেকে শিরদি পর্যন্ত প্রথম পর্যায়ের কাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এ এম

সর্বশেষ

জনপ্রিয়