শুক্রবার, ২৪ মে ২০২৪ , ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

Dainik Provat

আওয়ামী লীগ কার্যালয়ে পিটার হাস, চলছে বৈঠক

জাতীয়

প্রভাত রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৮, ৩ আগস্ট ২০২৩

সর্বশেষ

আওয়ামী লীগ কার্যালয়ে পিটার হাস, চলছে বৈঠক

ছবি:সংগৃহীত

 


ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ক্ষমতাসীন দলের শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন।
বৃহস্পতিবার (৩ জুলাই) বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে যাওয়ার পরে এ বৈঠক শুরু হয়।
পিটার হাসের সঙ্গে বৈঠকে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত। মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গেও দূতাবাসের একজন কর্মকর্তা আছেন বলে জানা গেছে।
বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য আহ্বান জানিয়েছে মার্কিন প্রশাসন। সেইসঙ্গে নির্বাচনের পরিবেশ নিয়েও কথা চলছে। এরই অংশ হিসেবে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করছেন রাষ্ট্রদূত হাস। এর আগে গত মঙ্গলবার (১ আগস্ট) প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক করেন মার্কিন রাষ্ট্রদূত। বৈঠক শেষে তিনি জানান, আগামী অক্টোবরে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক-পর্যালোচনা (প্রি-অ্যাসেসমেন্ট) দল বাংলাদেশে আসবে।প্রাক পর্যালোচনা নির্বাচনী দলে থাকবে ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট এবং ইন্টারন্যাশনাল ইন্সটিটিউটের বিশেষজ্ঞরা। নির্বাচন পর্যবেক্ষণ ও প্রস্তুতি নিয়ে যাদের অগাধ অভিজ্ঞতা রয়েছে। যুক্তরাষ্ট্র বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরেপেক্ষ নির্বাচন দেখতে চায়। যাতে বাংলাদেশের জনগণ তাদের প্রতিনিধি নির্বাচন করতে পারে।

সর্বশেষ

জনপ্রিয়