সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ , ১৫ বৈশাখ ১৪৩১

Dainik Provat

নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে  কালিয়াকৈরের মৌচাকে শ্রমিকদের বিক্ষোভ

জাতীয়

জুয়েল রানা, কালিয়াকৈর 

প্রকাশিত: ১৩:৩৪, ২২ জানুয়ারি ২০২৪

সর্বশেষ

নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে  কালিয়াকৈরের মৌচাকে শ্রমিকদের বিক্ষোভ

ছবি সংগৃহীত

 

 

নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় কারখানার শ্রমিকরা বিক্ষোভ করছেন। এক পর্যায়ে তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন। সোমবার (২২ জানুয়ারি) সকালে মৌচাক এলাকায় কোকোলা ফুড প্রোডাক্ট লিমিটেড কারখানার সামনে এ ঘটনা ঘটে।
শ্রমিক, পুলিশ ও এলাকাবাসী জানান, সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে কোকলা ফুড প্রোডাক্ট লিমিটেড কারখানার শ্রমিকরা প্রতিষ্ঠানটির গেটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এক পর্যায়ে শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন। এতে মহাসড়কটিতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ সময় কারখানার ভেতরে অবস্থান করা স্টাফ ও শ্রমিকরা বাইরে অবস্থান করা শ্রমিকদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করেন। পরে বাইরের শ্রমিক ও কারখানার ভেতরের শ্রমিকদের মধ্যে পাল্টাপাল্টি ইট-পাটকেল নিক্ষেপ করার ঘটনা ঘটে।
এ ঘটনায় বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। আহত শ্রমিকদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে পাঠানো হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে শ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল  নিক্ষেপ করলে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যান।
গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার দীপক মজুমদার দৈনিক প্রভাতকে জানান, শ্রমিক বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়। এ সময় শ্রমিকদের বোঝানোর চেষ্টা করলে তারা উত্তেজিত হন। এক পর্যায়ে শ্রমিকরা কারখানা ভাঙচুরের চেষ্টা করেন এবং মহাসড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ বাধ্য হয়ে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এতে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

সর্বশেষ

জনপ্রিয়